সোমবার, ০৬ মে ২০২৪, ০৪:৪৪ পূর্বাহ্ন

pic
নোটিশ :
পরীক্ষামূলক সম্প্রচার চলছে!! জেলা উপজেলায় প্রতিনিধি নিয়োগ চলছে বিস্তারিত জানতে : ০১৭১২-৬৪৫৭০৫
বাইশগ্রাম বাহাদুরপুর মাদ্রাসায় মহান স্বাধীনতা দিবস পালিত

বাইশগ্রাম বাহাদুরপুর মাদ্রাসায় মহান স্বাধীনতা দিবস পালিত

স্টাফ রিপোর্টার: বাইশগ্রাম বাহাদুর মাদ্রাসায় যথাযোগ্য মর্যাদায় মহান স্বাধীনতা ও জাতীয় দিবস পালিত হয়েছে। আজ মঙ্গলবার দিবসটি পালন উপলক্ষ্যে আলোচনা সভা, দোয়া মাহফিল ও পুরস্কার বিতরণী অনুষ্ঠিত হয়। আলোচনা সভায় বাহাদুরপুর মাদ্রাসার ক্যাশিয়ার শহিদুল ইসলাম মাসুকের সভাপতিত্বে ও মুফতী মুজিবুর রহমানের সঞ্চালনায় প্রধান অতিথির বক্তব্য রাখেন জামেয়ার স্বনামধন্য প্রিন্সিপাল ও দেশ বিখ্যাত মুফাসসিরে কোরআন মাও. তাফাজ্জুল হক আজিজ।

বিশেষ অতিথির বক্তব্য রাখেন সুনামগঞ্জের বিশিষ্ট আলেমে দ্বীন মুসলিমপুর মাদ্রাসার প্রিন্সিপাল মুফতী আজিজুল হক, ছাব্বির আল মাহমুদ শাহিন, মাও. তৈয়বুর রহমান প্রমুখ। সভায় উপস্থিত ছিলেন, বাহাদুরপুর গ্রামের বাসিন্দা আতাউর রহমান, মস্তফা, শিরিন মিয়াসহ মাদ্রাসার শিক্ষার্থীবৃন্দ।।

আলোচনা সভায় বক্তরা বলেন, আজ মহান স্বাধীনতা ও জাতীয় দিবস। এ দিবসটি বাঙ্গালীর কাছে খুবই স্বরণীয় একটি দিন। কেননা এ দিনটির জন্য বাঙ্গালী জাতিকে অনেক কিছু বিসর্জন দিতে হয়েছে। অনেক ত্যাগ আর রক্তের বিনিময়ে অর্জিত হয়েছিল আজকের এই দিনটি। কিন্তু দু:খের বিষয় আজ আলিম উলামাদেরকে দেখলে মানুষ জঙ্গি বলে অভিহিত করে। কিন্তু স্বাধীনতা যুদ্ধে এ আলিম উলামাদের অনেক অবদান ছিলো। হিন্দু, মুসলিম, বৌদ্ধ, খ্রিষ্টান সকলের ঐক্যবদ্ধ্য প্রচেষ্টায় বাঙ্গালী জাতি স্বাধীনতা যুদ্ধে বিজয় ছিনিয়ে এনেছিল। আলোচনা সভা শেষে দোয়া মাহফিল ও মাদ্রাসার শিক্ষার্থীদের মাঝে পুরস্কার বিতরণ করা হয়।

দয়া করে নিউজটি শেয়ার করুন..

Leave a Reply

Your email address will not be published.

© All rights reserved © 2017 DakshinSunamganj24.Com
Desing & Developed BY ThemesBazar.Com